আজ, শুক্রবার | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৪:২১

ব্রেকিং নিউজ :
শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

ভূমিহীন ও গৃহহীনদের জন্যে প্রধানমন্ত্রীর উপহার বিষয়ে মাগুরা জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

মাগুরা প্রতিদিন ডটকম : মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে বৃহস্পতিবার দুপুরে মাগুরায় প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে মাগুরা জেলা সদর ছাড়াও জেলার শালিখা, মহম্মদপুর এবং শ্রীপুর উপজেলায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

প্রেস ব্রিফিংয়ে মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম জানান, “বাংলাদেশের একজন  মানুষও গৃহহীন থাকবে না।” মুজিববর্ষে মাননীয় প্রধামন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমীহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এই কার্যক্রমের আওতায় সারাদেশে প্রথম পর্যায়ে মোট ৬৬ হাজার ১৮৯ টি একক গৃহ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ২৩ জানুয়ারি শনিবার ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উপকারভোগী পরিবারের নিকট এসব গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

জেলা প্রশাসক জানান, দেশের অন্যান্য জেলার ন্যায় মাগুরাতেও এই কার্যক্রমের আওতায় মোট ১১৫টি গৃহ নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। এর মধ্যে মাগুরা সদরে ১৫টি, মহম্মদপুর উপজেলায় ৩০টি, শালিখা উপজেলায় ৫০টি এবং শ্রীপুর উপজেলায় ২০টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি পরিবারের জন্য দুই শতক জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট ঘরের সঙ্গে রান্নাঘর, সামনে খোলা বারান্দা ও টয়লেট রয়েছে।

১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত প্রতিটি গৃহের আয়তন ৩৯৪ বর্গফুট। প্রতিটি ঘরের সামনেই নিজস্ব ব্যবহারের জন্য কিছু খোলা জায়গা রয়েছে। সারাদেশে অভিন্ন নকশায় এবং একই বাজেটে প্রতিটি ঘর নির্মাণ করা হয়েছে।

২৩ জানুয়ারি প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর এসব পরিবারের অনুকুলে জমির দলিল, খারিজকপি, সার্টিফিকেট এবং চাবি হস্তান্তর করা হবে বলে জেলা প্রশাসক জানান।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, সাংবাদিক সাইদুর রহমান, আবু বাসার আখন্দ, এমএ হাকিম, ইব্রাহিম আলি মোনাল, শফিকুল ইসলাম শফিক, অলোক বোস, রূপক আইচ, কাজী আশিক রহমান, কামরুল হাসান প্রমুখ।

আশ্রয়ণ  প্রকল্প-২ এর আওতায় গৃহহীন  ও ভূমিহীনদের মধ্যে জমি ও ঘর বরাদ্দের কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগকে সাধুবাধ জানিয়ে বক্তব্য রাখেন প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকরা।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology